রাজনীতি

নুরকে মেরে ক্ষমতা পাকাপোক্ত করা যাবে না : মোশাররফ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলা করে ক্ষমতা পাকাপোক্ত করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, নুরের ওপর আক্রমণ সারা বাংলাদেশের ছাত্র সমাজের ওপর আক্রমণ, সারা বাংলাদেশের মানুষের চিন্তা-চেতনার ওপর আক্রমণ, গণতন্ত্রের ওপর আক্রমণ।

তিনি বলেন, নুর গণতন্ত্রের পক্ষে কথা বলেছে, যা অসত্য, মিথ্যা তার প্রতিবাদ করেছে। এ জন্যই আমাদের মুক্তিযোদ্ধারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এ দেশে গণতন্ত্র হত্যা করা হলে কি প্রতিবাদ করা যাবে না? এর জন্য বাংলাদেশ স্বাধীন হয়নি। নুরদের কারণেই দেশ থেকে স্বৈরাচার, ফ্যাসিবাদ, অন্যায় দূর হবে। সেই ভয় থেকেই সরকার নুরদের ওপর বারবার নির্যাতন করেছে। এক নুর ছিল এরশাদ বিরোধী আন্দোলনে। এরশাদকে রক্ষা করার জন্য তার পেটোয়া বাহিনী গুলি চালিয়েছিল। এরশাদ রক্ষা পায়নি। আজকে ভিপি নুরকে আক্রমণ করে যারা স্বৈরাচার, ফ্যাসিবাদ তারা ক্ষমতা পাকাপোক্ত করতে চায়। আমি বিশ্বাস করি এটা সম্ভব হবে না। এদেশে অন্যায়ের বিরুদ্ধে কথা বলার মানুষ আছে।

মোশাররফ বলেন, বাকশাল প্রতিষ্ঠা করার জন্য আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে, তাদের অধীনে নির্বাচন নিয়ন্ত্রিত করে, ভোটের আগের রাতে ডাকাতি করে ক্ষমতায় থাকতে চায়। গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায় এই ফ্যাসিস্ট সরকার। খালেদা জিয়ার মুক্তির জন্য তাদের কাছে গিয়ে লাভ নেই। অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করতেই খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। গণতন্ত্রের গলাকে টিপে হত্যা করেছে। আজকে গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দী।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডাকসুর সাবেক ভিপি ও জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, ডাকসুর সাবেক ভিপি ও বিএনপির উপদেষ্টামণ্ডলীর সদস্য আমানুল্লাহ আমান, ডাকসুর সাবেক জিএস ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম প্রমুখ।

সূত্রঃ জাগো নিউজ ২৪

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close