অর্থনীতি

শুক্র ও শনিবার রাজধানীর সব ব্যাংক খোলা রাখার নির্দেশ

ঢাকার দুই সিটি কর্পোরেশন এলাকার সব ব্যাংক আগামী শুক্রবার ও শনিবার (২৭ ও ২৮ ডিসেম্বর) খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে প্রার্থীদের জামানতের টাকা জমা দেয়ার সুবিধার্থে এই নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ইসির উপসচিব (নির্বাচন পরিচলনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেয়া হয়।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে দেয়া এ চিঠিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে সূত্র উল্লিখিত পত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচির আলোকে আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ হিসেবে নির্ধারিত রয়েছে। ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র দাখিলের সুবিধার্থে আগামী শুক্রবার ও শনিবার ঢাকা মহানগরের সব ব্যাংক খোলা রাখার ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেন।

উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারি। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। দুই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close