খেলাধুলাফুটবল

কোয়ার্টারে মোহামেডান, জামালের পর রাসেলের বিদায়

বিকেলে উত্তর বারিধারাকে হারিয়ে মোহামেডানের খেলোয়াড়রা বঙ্গবন্ধু স্টেডিয়াম ছেড়ে ক্লাবে ফিরে গেলেও থেকে গেছেন একজন। তিনি কোচ শন লিন। অস্ট্রেলিয়ার এ কোচ ভিআইপি গ্যালারিতে বসে দেখেছেন শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের মধ্যেকার রাতের ম্যাচ। কারণ, ওই ম্যাচের ফলের সঙ্গেই যে ভাগ্য জড়িয়ে ছিল মোহামেডানের।

শেষ পর্যন্ত হাসিমুখেই স্টেডিয়াম ছেড়েছেন মোহামেডানের কোচ। রাসেলের বিরুদ্ধে ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় মুক্তিযোদ্ধা উঠে গেছে শেষ আটে। সঙ্গে মোহামেডানও।

কিভাবে? রাতের ম্যাচটিতে জয়-পরাজয় হলে হিসেবটা ছিল সহজ। জয়ী দল আর মোহামেডান উঠতো। ড্র হওয়ায় তিন দলের পয়েন্ট (৫), হেড টু হেড এবং গোলগড় সমান হয়ে যায়। তাই তো বাইলজ অনুযায়ী বেশি গোল করায় মুক্তিযোদ্ধা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠে যায় কোয়ার্টার ফাইনালে। আর মোহামেডান ও রাসেলের মধ্যে বিবেচনা করা হয় ফেয়ার প্লে। মোহামেডানের চেয়ে শেখ রাসেল বেশি হলুদ কার্ড পাওয়ায় তারা বাদ পড়ে যায়।

এর আগে ফেডারেশন কাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছে সাবেক চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পরের দিন বিদায় নিলো আরেক সাবেক চ্যাম্পিয়ন শেখ রাসেল ক্রীড়া চক্র।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close