বিনোদনহলিউড

দুনিয়া কাঁপাচ্ছে স্টার ওয়ারসের যোদ্ধারা

দুনিয়া মাতানো সিনেমার সিরিজ ‘স্টার ওয়ারস’। সিরিজের সর্বশেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছে ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’। এর সর্বশেষ ট্রেলারে লুকিয়ে ছিলো কিছু নতুন রহস্য আর গল্প। পরিচালক ও লেখক জে জে আব্রামস ফিরে এসেছেন এবং বরাবরের মতোই একের পর এক রহস্যের বোমা ফাটিয়েছেন।

চারদিকে খবর ছড়িয়ে গেছে ‘স্টার ওয়ারস’-এর এবারের ছবির মধ্য দিয়ে এই ফ্রাঞ্চাইজির একটি নির্দিষ্ট আখ্যানের সমাপ্তি ঘটাবে।

কোন সে আখ্যান, কোন চরিত্র বিদায় নেবে এবারের কিস্তি থেকে, কে আসবে নতুন করে- এমন নানান প্রশ্ন দানা বেঁধে ছিলো দর্শকের মনে। তার উত্তর মিলছে গেল ২০ ডিসেম্বর থেকে। এ দিন আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘স্টার ওয়ারস : দ্য রাইজ অব স্কাইওয়াকার’। বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও একই দিনে মুক্তি পেয়েছে ছবিটি।

এতে অভিনয় করছেন ডেইজি রিডলি, অ্যাডাম ড্রাইভার, জন বোয়েগা, অস্কার আইজ্যাক, মার্ক হ্যামিল, ক্যারি ফিশারসহ অনেকে।

দুনিয়া কাঁপানো একদল যোদ্ধা কখনো গ্যালাক্সি রক্ষা করতে আবার কখনো ভিনগ্রহে নিজেদের জীবন বাঁচাতে লড়াই করে চলেছে। বিচিত্র সব চরিত্র, অদ্ভুত সব স্থাপনা। এই তো ‘স্টার ওয়ারস’। চার দশকব্যাপী দর্শক হৃদয়ে দাপটের সঙ্গে রাজত্ব করে চলেছে এই ফ্রাঞ্চাইজি। এর শেষ কিস্তিটি মুক্তির তিনদিনেই ঘরে তুলে নিয়েছে ৩৭৩ মিলিয়ন ডলার।

‘স্টার ওয়ারস দ্য রাইজ অব স্কাইওয়াকার’ সিনেমার মধ্য দিয়েই শেষ হবে ৪২ বছর পুরনো ত্রয়ী কল্পকাহিনী। ২০১৫ সালে বড় পর্দায় আসে চলতি ত্রয়ী গল্পের সিনেমার প্রথম পর্ব ‘দ্য ফোর্স অ্যওয়াকেনস’। এরপর ২০১৭ সালে দ্বিতীয় পর্ব ‘স্টার ওয়ারস: দ্য লাস্ট জেডি’ মুক্তি পায়। এর কাহিনীর সূত্র ধরে এবার এলো তৃতীয় ও শেষ পর্ব ‘স্টার ওয়ারস: দ্য রাইজ অব স্কাইওয়াকার’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close