বিনোদনহলিউড

উপস্থাপক ছাড়াই হবে এবারের অস্কার অনুষ্ঠান

সিনেমা জগতের মানুষদের কাছে একাডেমী অ্যাওয়ার্ড অস্কারের এক অন্যরকম গুরুত্ব রয়েছে। তারকাদের জন্য অনন্য সম্মানের এই খেতাবটি বিশেষ গুরুত্বপূর্ণ। এ বছরের একাডেমি অ্যাওয়ার্ডের পর্দা উঠবে ৯ ফেব্রুয়ারি। কিন্তু এবারের আসর নিয়ে বেশ বিব্রতকর বিড়ম্বনায় পড়েছে অস্কার কমিটি।

অস্কার প্রদান পুরস্কারটি পরিচালনার জন্য কোনো উপস্থাপক খুঁজে পাওয়া যাচ্ছে না। আর তাই দ্বিতীয়বারের মতো কোনো উপস্থাপক ছাড়াই অনুষ্ঠিত হবে একাডেমি অ্যাওয়ার্ডের ৯২তম আসর।

১৯৮৯ সালের পর প্রথমবারের মতো ২০১৯ সালে উপস্থাপক ছাড়াই পরিচালিত হয়েছিলো অস্কার প্রদানের অনুষ্ঠানটি। সেবার অবশ্য উপস্থাপক হিসেবে কেভিন হার্টকে দায়িত্ব দেয়া হলেও অনুষ্ঠানটি শুরু হওয়ার কিছুদিন আগেই তিনি তার নাম প্রত্যাহার করে নেন।

এ বছর বেশ কয়েকজন নামিদামি তারকাকে প্রস্তাব দেয়া হলেও তারা কেউ অস্কারে উপস্থাপনা করতে রাজি হননি। সর্বশেষ ২০১৮ সালে জিমি ক্যামেল অস্কারের উপস্থাপক হিসেবে কাজ করেছিলেন।

অস্কার উপস্থাপনায় কেন তারকাদের এই অনীহা সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

চলতি মাসের ২৭ তারিখে প্রকাশ করা হবে বিভিন্ন ক্যাটাগরিতে নমিনেটেড তারকাদের তালিকা। ৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ভোট গ্রহণ। তবে এরইমধ্যে নানা রকম ধারণা ও জরিপে এবারের অস্কারের তালিকায় দেখা যাচ্ছে জোকার, রকেটম্যান, ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড, ম্যারিজ স্টোরি, ফোর্ড ভার্সেস ফেরারী, আনকাট গেমস ছবিগুলোর নাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close