বলিউডবিনোদন

জাইরার যৌন নিপীড়কের ৩ বছরের জেল

বলিউড সুপারস্টার আমির খানের ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন জাইরা ওয়াসিম। এই সিনেমায় আমিরের মেয়ের চরিত্রে দেখা গিয়েছিল তাকে। সিনেমাটি তাকে আমিরের মেয়ে হিসেবে আলাদা পরিচিতিও এনে দিয়েছিল।

পাঁচ বছরের অভিনয় ক্যারিয়ারের পাঠ চুকিয়ে সম্প্রতি অভিনয় ছেড়ে দিয়েছেন জাইরা। ঈমান নষ্ট হয়ে যাচ্ছে এমন যুক্তি দিয়ে অভিনয় ছাড়ার ঘোষণা দেন মুসলিম এই অভিনেত্রী। এবার অন্য এক বিষয় নিয়ে খবরের শিরোনামে জাইরা।

২০১৭ সালে বিকাশ সাচদেব নামের এক ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছিলেন জাইরা। সম্প্রতি বিকাশের সাজা দিয়েছেন আদালত। ভারতের সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, যৌন হয়রানির শিকার হওয়ার সময় জায়রার বয়স ছিল ১৭ বছর। ভারতের শিশুদের যৌন হয়রানি থেকে বিশেষ সুরক্ষা আদালত অভিযুক্ত বিকাশের ৩ বছরের জেল দিয়েছে।

২০১৭ সালের ডিসেম্বরে দিল্লি থেকে মুম্বাই ফেরার পথে ওই অপ্রীতিকর ঘটনা ঘটে জায়রার সঙ্গে। সে সময় ইনস্টাগ্রামে একটি ভিডিওতে সেই বেদনাদায়ক অভিজ্ঞতার কথা জানান জায়রা। বিমানে জায়রা ঘুমানোর চেষ্টা করছিলেন। পেছন থেকে বিকাশ বারবার তার শরীর স্পর্শ করছিল। সে সময় বিমানের কোনো কর্মচারীর সহযোগিতা পাননি জাইরা।

বলিউড অভিষেকেই সাড়া ফেলে দিয়েছিলেন কাশ্মীরি অভিনেত্রী জায়রা ওয়াসিম। ‘দঙ্গাল’, ‘সিক্রেট সুপারস্টার’ এর পর ‘দ্য স্কাই ইজ পিঙ্ক’ ছবিগুলোতে অভিনয় করেছিলেন জায়রা। এরপর আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে তিনি বলিউডকে বিদায় জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close