জাতীয়

এলিফ্যান্ট রোডের একটি ভবনে ভয়াবহ আগুন

রাজধানীর এলিফ্যান্ট রোডের একটি ভবনে ভয়াবহ আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট কাজ করছে। সোমবার বিকেল ৩টা ৫ মিনিটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এলিফ্যান্ট রোডের একটি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনটি ওই ভবনের গ্রাউন্ড ফ্লোরে লাগে। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট কাজ করছে। অল্প কিছুক্ষণের মধ্যে নিয়ন্ত্রণ সম্ভব হবে বলে ধারণা করা যাচ্ছে।

এর আগে চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার সকাল ১১টার দিকে নগরীর মোগলটুলী এলাকায় একটি ওয়াকর্শপে এ বিস্ফোরণের দুর্ঘটনা ঘটে। এ সময় ৩ জন গুরুতর আহত হয়েছেন। এর মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

নগরীর মোগলটুলী এলাকার রাবার ওয়ার্কশপে কাজ করে কয়েক জন শ্রমিক। ওয়ার্কশপের সঙ্গে লাগানো তাদের বাসা। সকালে রান্নার জন্য গ্যাসের সংযোগ দেয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

কর্তব্যরত চিকিৎসক বলেন, দিন দিন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা বাড়ছে। এক একটি সিলিন্ডার পরিণত হয়েছে বোমায়। প্রতিদিনই বিস্ফোরণের ঘটনায় রোগী ভর্তি হচ্ছে বার্ন ইউনিটে। এখনই যদি গ্যাস সিলিন্ডার ব্যবহার নিরাপদ করা না যায় তাহলে সামনের দিনগুলোতো আরও ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close