ক্যাম্পাসজাতীয়শিক্ষা

আইডিয়ালে ওড়না নিষিদ্ধের কোনো ঘটনা ঘটেনি : সংসদে শিক্ষামন্ত্রী

মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করে দিয়ে ক্লাসে প্রবেশ করানো হচ্ছে’ বক্তব্যের বিষয়ে গত ১৬ জানুয়ারি থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ সরেজমিনে তদন্ত করেন। তদন্তে সেখানে মেয়েদের ওড়না নিষিদ্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি মর্মে তথ্য পাওয়া যায়।

১১ ফেব্রুয়ারি মঙ্গলবার জাতীয় সংসদে মোজাফফর হোসেনের (জামালপুর-৫) লিখিত প্রশ্নের জবাবে একথা বলেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

এর আগে বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সবার জন্য মানসম্মত শিক্ষার সমান সুযোগ নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশের উন্নয়নকে গতিশীল ও স্থায়ী করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় উপযুক্ত, সুশিক্ষিত ও আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে বর্তমান সরকার সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন, কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করছে । শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করার পাশাপাশি ধর্মীয় মূল্যরোধ, নৈতিকতা, সময়ানুবর্তিতা এবং সততার অনুশীলন করানো হচ্ছে।

শিক্ষকরা আদর্শ মানুষ গড়ার কারিগর। ছেলে-মেয়ে, জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার জন্য সমান শিক্ষা, শিষ্টাচার ও ধর্মীয় আদন-প্রদানের লক্ষ্যে শিক্ষকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে প্রশিক্ষিত করাসহ সুনির্দিষ্ট নির্দেশনা প্রদান করা হয়েছে।

গত বছরের ৩ আগস্ট আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভায় ২০২০ সালের জন্য শিক্ষার্থীদের ইউনিফর্ম নির্ধারণ করা হয়। এ সময় স্কুলের বিভিন্ন শ্রেণির ইউনিফর্মের বিস্তারিত বর্ণনা তুলে ধরেন শিক্ষামন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close