দেশজুড়েশিক্ষা

ময়মনসিংহে সপ্তাহব্যাপী বই মেলা উদ্ধোধন

ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহে সপ্তাহব্যাপী বই মেলা উদ্ধোধন করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। এসময় প্রতিমন্ত্রী বলেন, বই হলো জ্ঞ্যানের পাহাড়, বই কিনে কেউ কোনদিন দেউলিয়া হয়নি, মুজিববর্ষের অঙ্গিকার গ্রামে গ্রামে হবে পাঠাগার।

কলেজের ছাত্রছাত্রীদের উদ্দ্যেশে তিনি বলেন, ফেইসবুক ও পার্কের বন্ধুদের থেকে তোমাদের কে আমরা বেশী ভালোবাসি । তোমরা প্রত্যকে সপ্তাহব্যাপী এই বই মেলা থেকে ১ টি করে হলেও বই কিনবে। এরআগে প্রধান অতিথি হয়ে সপ্তাহব্যাপী এই বই মেলার বেলুন উড়িয়ে উদ্ধোধন ঘোষনা করেন তিনি ।

বুধবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নাগরীর সার্কিট হাউজ জিমনেসিয়ামে এ মমেলার শুভ উদ্বোধন করা হয়। মেলায় ৬৩ টি স্টল বরাদ্দ পেয়েছে। প্রতিদিন বেলা ৩ টা থেকে রাত ৯ টা পযন্ত বই মেলা চলবে বলে জানা গেছে।

জেলা প্রশাসক মিজানুর রহমান এর সভাপতিত্ব বক্তব্য রাখেন, বিভাগীয় কমিশনার রাজস্ব এ এইচ এম লোকমান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, এএসপি (প্রশাসন) জয়ীতা শিল্পী, পুস্তক প্রকাশনা ও বিক্রয় সমিতির সভাপতি আব্দুর রব।

ময়মনসিংহ জেলা প্রশাসকের আয়োজনে, ঢাকা জাতীয় গ্রন্থকেন্দ্রর উদ্যোগে ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের পৃষ্ঠপোষকতায় এই বই মেলা শুরু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close