ক্যাম্পাস

রিকশা ভাড়া চূড়ান্ত করলো ডাকসু

ঢাকা, ১১ মার্চ – ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শিক্ষার্থীদের সুবিধার্থে রিকশা ভাড়া নির্ধারণ করে দিয়েছে কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। মঙ্গলবার ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত এবং নজরুল ইসলামের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে তা নিশ্চিত করা হয়।

আগামী ১৫ মার্চ থেকে এই ভাড়া কার্যকর হবে বলেও জানান তারা। এ বিষয়ে ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে আগামী ১৫ মার্চ থেকে কার্যকর হবে ডাকসু কর্তৃক নতুন নির্ধারিত রিকশা ভাড়া’।

তিনি বলেন, ‘আমরা প্রাথমিকভাবে ১০০ শিক্ষার্থীর সঙ্গে কথা বলে এবং ৫০ জন রিকশা চালকের মতামতের ভিত্তিতে মেলবন্ধনের মাধ্যমে ন্যায্য ভাড়া তালিকা নির্ধারণ করার চেষ্টা করেছি। ক্যাম্পাসে ১৬টি জোন করে এই ভাড়া নির্ধারণ করেছি। আপাতত ১৫ মার্চ থেকে এটি কার্যকর হচ্ছে, পরবর্তীতে ব্যবহারিক অভিজ্ঞতা অনুযায়ী আরো নির্ভুল তালিকা নির্ধারণ করা হবে’।

রিকশা ভাড়া নির্ধারণ নিয়ে পাল্টাপাল্টি বিজ্ঞপ্তির বিষয়ে ডাকসুর এ সদস্য বলেন, ‘আসলে এটি আলাদা দুইটি বিষয়। একটা হচ্ছে আমরা নির্ধারণ করেছি এবং অন্যটা ভাড়া এবং যানচলাচল নিয়ে মতবিনিময় সভার আয়োজন। এটা নিয়ে আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই’।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ মার্চ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close