অর্থনীতি

লাগেজ পার্টির কসমেটিকস পার্লারে পেলেই ব্যবস্থা

ঢাকা, ১১ মার্চ – বিউটি পার্লারে অবৈধপথে আনা লাগেজ পার্টির পণ্য ব্যবহার বা বিক্রি করা যাবে না। যদি কোনো পার্লারে এসব পণ্য পাওয়া যায় তাহলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর গুলশান বাটন রোজ রেস্তোরাঁয় বিউটি সার্ভিস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (বিএসওএবি) আয়োজিত দিনব্যাপী কর্মশালায় এসব বলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

বিএসওএবির পক্ষ থেকে, কসমেটিক পণ্য আমদানির রাজস্ব জটিলতা নিরসনে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য রাজস্ব কর্মকর্তাদের কাছে বিভিন্ন বিষয় তুলে ধরেন। পাশাপাশি ভোক্তা আইন পরিপালনে পার্লারের মালিক ও কর্মীদের প্রশিক্ষণ ও সহযোগিতা দেওয়ার দাবি জানান।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ভোক্তা আইন যথাযথ পরিপালন করতে হবে। এক্ষেত্রে কোনো প্রয়োজন হলে অধিদপ্তরের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে। ত্বকের মতই স্পর্শ কাতর বিষয়ে অবহেলা করা যাবে না। তাই লাগেজ পার্টির কসমেটিক ব্যবহারে বিরত থাকতে হবে। যদি কেউ অবৈধ পণ্য ব্যবহার কিংবা বিক্রি করেন তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

কর্মশালায় সভাপতিত্ব করেন বিএসওএবির সভাপতি কানিজ আলমাস খান। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি গীতি বিল্লাহ, ভোক্তা অধিদফতরের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, জাতীয় রাজস্ব বোর্ডের সচিব হাসান তারেক প্রমুখ।

কর্মশালায় দেশের বিভিন্ন জেলা থেকে বিউটি পার্লারের মালিকসহ মোট ৪৩ জন অংশগ্রহণ করেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ মার্চ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close