করোনা ভাইরাসজাতীয়

করোনার ক্রান্তিকালে স্বেচ্ছায় জাতির সেবা দিতে চান ৫১ তরুণ

মহামারি করোনাভাইরাস থেকে দেশকে মুক্ত করতে স্বেচ্ছায় সেবা দিতে চান ‘হিউম্যান স্টার ২০২০ অ্যান্ড লাইভ ফর হিউম্যানিটি’ সংগঠনের তরুণরা। এজন্য প্রধানমন্ত্রীর কাছে সহযোগিতা চেয়েছেন তারা। গ্রুপটিতে ৫১ জন সদস্য রয়েছেন।

সোমবার (২৩ মার্চ) সংগঠনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশে ১৬ কোটি মানুষের কাছে আজ একটিই ভয়। আর সেই ভয়টির নাম করোনা। আজ মহামারি করোনা সারা বিশ্বকে থমকে দিয়েছে। করোনার থাবায় অসহায় হয়ে পড়েছে আজ বিশ্ব। চীন থেকে শুরু হয়ে ইরান, কোরিয়া, ইতালি, ফ্রান্স, রাশিয়া, বাংলাদেশসহ ১৯০টি দেশ করোনার কাছে জিম্মি হয়ে পড়েছে। সবাই নিজ গৃহে করোনার ভয়ে স্বেচ্ছায় বন্দি হয়ে পড়েছেন। বিজ্ঞানীরাও এখনো পর্যন্ত এর সঠিক কোনো প্রতিষোধক ওষুধ তৈরি করতে পারেনি।

তারা বলেছে, বিশ্বব্যাপী প্রায় আড়াই লাখ মানুষ করোনায় সংক্রমিত হয়েছে। প্রায় ১৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। করোনার কবলে পড়ে বাংলাদেশে ২৭ জন আক্রান্ত হয়েছেন, দুইজনের মৃত্যু হয়েছে। কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে আছে কয়েক হাজার মানুষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ একটি জনবহুল দেশ এবং শহরগুলো ঘনবসতি। বিশেষ করে ঢাকার শহর আজ ভয়ংকর করোনার ঝুঁকির কবলে। বাংলাদেশে মাত্র ৯০ হাজার চিকিৎসক রয়েছে, যা ১৬ কোটি মানুষের জন্য পর্যাপ্ত নয়। তারপরও তারা বীরের মতো দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

‘জাতির এবং বিশ্বের বিপর্যয়ে আমরা ঝুঁকি নিয়ে হলেও মানবজাতির সেবায় কাজ করতে আগ্রহ প্রকাশ করছি, যেভাবে মুক্তিযুদ্ধের সময় জীবন বাজি রেখে কাজ করেছিলেন আমাদের দামাল ছেলেরা। এতে করে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। আমরাও মহামারি করোনা থেকে বাংলাদেশকে মুক্ত করতে স্বেচ্ছায় সেবা দিতে আগ্রহ প্রকাশ করছি। সেবা ও রক্ত দিয়ে জাতির এ ক্রান্তিময় সময় থেকে উদ্ধার করতে চাই।’

বিষয়টি বিবেচনায় নিয়ে দেশ সেবার কাজে নিয়োজিত করতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন সংগঠনটির কর্মীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close