অর্থনীতি

দিনাজপুরের টমেটো চাষীদের পাশে ‘স্বপ্ন’

নিউজ ডেস্ক: দিনাজপুর জেলার সদরসহ বিভিন্ন উপজেলার টমেটো চাষীদের পাশে দাঁড়িয়ে বাংলাদেশের বৃহত্তম সুপারশপ ‘স্বপ্ন’। কারণ অনেক কৃষক নিজের জমিতে প্রতিবছরই টমেটো চাষ করে থাকেন। এবার এসব টমেটো উৎপাদনের পর বিক্রি নিয়ে তাদেরকে দু:শ্চিন্তার মধ্যে পড়তে হয়। কারণ হাট-বাজার বন্ধ থাকার কারণে কেউ ন্যায্যমূল্যে টমেটো কিনতে ইচ্ছুক ছিল না। এমন অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছে ‘স্বপ্ন’।

গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দিনাজপুর সদর উপজেলার মাধবপুরে এমন অনেক কৃষকের টমেটো ন্যায্যমূল্যে এরইমধ্যে কিনেছে ‘স্বপ্ন’। সেখানকার বেশিরভাগ কৃষকরা জানান, স্বপ্নের প্রতিনিধিরা বিভিন্ন সংবাদমাধ্যমে টমেটো নিয়ে তাদের দু:দর্শার চিত্র দেখে এ অঞ্চলের বিভিন্ন কৃষকদের কাছ থেকে ট্রাকে বোঝাই করে ন্যায্যমূল্যে টমেটো কিনেছেন।

এ প্রসঙ্গে স্বপ্ন’র হেড অফ পার্চেজ সাজ্জাদুল হক বলেন, এবারের সংকটটা ছিল ভিন্ন রকম। করোনার প্রাদুর্ভাবে তাদের পণ্যগুলো কেউ বাজারে কিনতে পারছিল না। তাই বিভিন্ন গণমাধ্যমে খবর দেখার পর আমরা সিদ্ধান্ত নেই যে এসব কৃষকদের পাশে আমরা দাঁড়াবো। যোগাযোগ করে তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে টমেটো কিনেছি আমরা।

এর আগে দেশের বিভিন্ন জায়গায় করোনার এই দু:সময়ে কষ্টে থাকা অনেক কৃষকদের পাশে ‘স্বপ্ন’ দাঁড়িয়েছে। ‘স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, কৃষকদের এই সংকটে তাদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়বে ‘স্বপ্ন’। যেখানেই সংকট আর বিপর্যয় কৃষকের জন্য কাল, সেখানেই পৌঁছে যাবে ‘স্বপ্ন’।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close