ক্রিকেটখেলাধুলা

পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ আমির-ওয়াহাব

ক্রীড়া ডেস্ক: অবশেষে ২০২০-২১ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি তালিকা প্রকাশ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যেখানে তেমন একটা চমক নেই। অনুমেয়ভাবেই বাদ পড়েছেন তিন পেসার হাসান আলি, মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ।

ধারণা করা হচ্ছিল, সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে হয়তো আর চুক্তিতে রাখা হবে না। তবে নতুন চুক্তিতে ‘এ’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে নেমে গেছেন তিনি। যেখানে তার পারিশ্রমিক থাকবে সাড়ে ৭ লাখ রুপি।

উন্নতি হয়েছে টেস্ট অধিনায়ক আজহার আলি ও তরুণ বাঁহাতি পেসার শাহিন শাহ আফ্রিদির। দুজনই ‘বি’ ক্যাটাগরি থেকে উঠে এসেছেন ‘এ’তে। ১১ লাখ পারিশ্রমিকের এই সর্বোচ্চ ক্যাটাগরিতে তৃতীয় খেলোয়াড় হলেন বাবর আজম।

এবারই প্রথমবারের মতো ইমার্জিং ক্যাটাগরি ঘোষণা করেছে পিসিবি। যেখানে জায়গা পেয়েছেন হায়দার আলি, মোহাম্মদ হাসনাইন এবং হারিস রউফ। এছাড়া প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে ঢুকে সাড়ে ৫ লাখ রুপির সি ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন নাসিম শাহ ও ইফতিখার আহমেদ।

এদিকে সরফরাজ ছাড়াও চুক্তিতে অবনতি হয়েছে লেগস্পিনার ইয়াসির শাহ এবং বাঁহাতি ওপেনার ইমাম উল হকের। এ থেকে বি’তে নেমে গেছেন ইয়াসির আর বি থেকে সি’তে ইমাম। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ও শান মাসুদকে সি থেকে উন্নীত করা হয়েছে বি ক্যাটাগরিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close