বিনোদন

নিলামে প্রাপ্তি ১০ লাখ, ২০টি পরিবারের দায়িত্ব নেবে ‘চিরকুট’

বিনোদন ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে ভক্তদের কাছে নিজেদের প্রিয় জিনিস নিলামে তুলেছেন দেশের জনপ্রিয় ব্যান্ডদল ‘চিরকুট’।

গতকাল বুধবার (১৩ মে) রাতে ‘অকশন ফর অ্যাকশন’ পেজ থেকে এই নিলাম অনুষ্ঠিত হয়। সেই নিলামে ব্যান্ডদলটির সদস্য সুমীর নথ, ইমনের গিটার ও পাভেলের ড্রামস কিট ১০ লাখ টাকায় কিনেছেন অস্ট্রেলিয়াপ্রবাসী জায়েদি সজীবের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান অস্ট্রেলিয়া বাংলাদেশ কালচারাল এক্সচেঞ্জ ইনক (এবিসিএক্স)।

এ প্রসঙ্গে চিরকুটের প্রধান গায়িকা শারমীন সুলতানা সুমী জানিয়েছেন, টুকটাক গান বাজনাও যে এভাবে একদিন কাজে আসবে কে জানতো। আজ চিরকুটের গৌরব ও আনন্দের দিন। ব্যান্ড মিউজিক যারা করেন, ভালোবাসেন; তাঁদের জন্যও সুখবরের দিন হতে পারে। মানুষের এই বিপর্যয়গ্রস্ত সময়ে চিরকুট থেকে আমাদের প্রিয় কিছু জিনিস নিলামে দিয়েছিলাম। ১০ লক্ষ টাকায় বিক্রি হয়েছে। এই ১০ লক্ষ টাকা এই মুহূর্তে আমাদের জন্য ১০ কোটি টাকার চেয়েও মূল্যবান। আমরা ঠিক করেছি এই টাকাটা ২০টি পরিবারকে ১০ হাজার করে ৫ মাসের খরচ হিসেবে দেব। টাকাটা এই সময়ে কর্মহীন হয়ে পড়া কিছু মিউজিশিয়ান এবং ক্লিন টাঙ্গাইল ও স্পৃহা ফাউন্ডেশনের মাধ্যমে কিছু পরিবারকে দেয়ার প্ল্যান করছি।

এর আগে ‘অকশন ফর অ্যাকশন’ থেকে সাকিব আল হাসানের প্রিয় ব্যাট, কণ্ঠশিল্পী তাহসান খানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা, হুমায়ুন ফরীদির বহুল ব্যবহৃত চশমাসহ বেশ কিছু তারকার প্রিয় জিনিস নিলামে তোলা হয়েছে।

করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী এক আয়োজন করছে দাতব্য সংস্থা ‘অকশন ফর অ্যাকশন’। তারা দেশের জনপ্রিয় তারকাদের প্রিয় জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করছেন। তারপর সেই অর্থ তারকার পছন্দের প্রতিষ্ঠানে অনুদান হিসাবে দিচ্ছেন। ‘অকশন ফর অ্যাকশন’র দায়িত্বে আছেন চিশতী ইকবাল, আরিফ আর হোসেন ও প্রীত রেজা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close