ক্রিকেটখেলাধুলা

নিষিদ্ধ হচ্ছেন ক্রিস গেইল?

ক্রীড়া ডেস্ক: বিধ্বংসী ব্যাটিংয়ে ক্যারিবিয়ানরা সবার থেকে এগিয়ে। যার মধ্যে সবার আগে আসে ক্রিস গেইলের নাম। কিছুদিন আগে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) দল বদলের ইস্যু নিয়ে রামনারেশ সারওয়ানকে যাচ্ছেতাইভাবে কটূক্তি করেন এ ব্যাটিং ধানব। নিজের সাবেক সতীর্থকে করোনাভাইরাসের চেয়েও খারাপ হিসেবে উল্লেখ করেন তিনি।

একই সঙ্গে সারওয়ানকে সাপ এবং প্রতিহিংসাপরায়ণ বলতেও ছাড়েননি গেইল। তবে বিষয়টি এখানেই শেষ হয়নি। সারওয়ানকে কটূক্তি করে এর সহজে পার পাচ্ছেন না গেইল বলে জানা গেছে। ক্যারিবিয়ান এই তারকা ব্যাটসম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডব্লিউআই) সভাপতি রিকি স্কেরিট।

কোনো দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকাকালীন অবস্থায় অশোভন আচরণ করা সিপিএল আইনের পরিপন্থী। এর ফলে নিষেধাজ্ঞা পেতে পারেন অভিযুক্ত ক্রিকেটার। এই আইন অনুযায়ী বিপাকে পড়ার সম্ভাবনা রয়েছে নতুন মৌসুমে সেইন্ট লুসিয়া জুকসে পাড়ি জমানো গেইলের।

এই প্রসঙ্গে স্কেরিট বলেন, ‘যখন কোন খেলোয়াড় বোর্ড বা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিতে থাকে, তখন সেই চুক্তির কারণেই অপবাদ দেয়ার মতো কোন কথা বলতে পারে না। বললে সেটা চুক্তিতেই একটা কালো দাগ বসিয়ে দেয়। আমার মনে হয় গেইলকে কিছু একটার মুখোমুখি হতে হবে। এখন সিপিএল আয়োজকদের সঙ্গে গেইলের আলোচনা চলছে। কারণ গেইল একটা দলের সঙ্গে চুক্তিবদ্ধ রয়েছে।’

জনসম্মুখে সারওয়ানকে কটূক্তি করাটা দুর্ভাগ্যজনক বলে মনে করছেন স্কেরিট। তাঁর ভাষ্যমতে, ‘দেখুন আমি গেইলের ব্যাপারে কোন সিদ্ধান্ত দিচ্ছি না। তার নিজের মাথায়ই হয়তো অনেক চিন্তা ঘুরছে, তাই এভাবে জনসম্মুখে সব বলেছে। তবে আমি মনে করি এটা দুর্ভাগ্যজনক। তবে যেহেতু সে একজন চুক্তিবদ্ধ খেলোয়াড়। তাই একটা প্রক্রিয়া অবশ্যই অনুসরণ করা হবে।’

২০১৯ সালের সিপিএলে জ্যামাইকা তালাওয়াসের সঙ্গে তিন বছরের চুক্তি হয় ক্রিস গেইলের। কিন্তু চলতি বছর গেইলকে ছেড়ে দেয় ফ্র্যাঞ্চাইজিটি। এতে যারপরনাই হতাশ হন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম এই হটকেক।

এর জন্য গেইল দায়ী করেন তালাওয়াসের সহকারী কোচ রামনারেশ সারওয়ানকে। সাবেক সতীর্থের কারণেই আগেভাগে দল ছাড়তে হয়েছে বলে বিশ্বাস করেন তিনি। এরপর একটি ভিডিও বার্তায় সরাসরি সারওয়ানকে নিয়ে বাজে মন্তব্য করেন গেইল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close