তথ্য প্রযুক্তি

দুই ফোনে ব্যবহার করা যাবে এক হোয়াটসঅ্যাপ

প্রযুক্তি ডেস্ক : বর্তমানে একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট একটি স্মার্টফোনেই ব্যবহার করা যায়। এবার থেকে দুটি ফোনে একটিই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপ অনেকদিন ধরেই মাল্টি ডিভাইসের উপর কাজ করছিল। এবার এই ফিচার অ্যান্ড্রয়েড বিটা ভার্সনের জন্য শিগগিরই আসছে। এই ফিচার চালু হলে দুটি ডিভাইসের জন্য দুটি অ্যাকাউন্ট করার দরকার হবে না। বরং একটি অ্যাকাউন্ট দুটি ডিভাইসে ব্যবহার করা যাবে। নতুন ডিভাইসে পুরানো অ্যাকাউন্ট যুক্ত হওয়ার সাথে সাথে ডেটা ট্রান্সফার হয়ে যাবে। কোনও কল বা মেসেজ এলে সেটি দুটি ডিভাইসে একসাথে পাওয়া যাবে।

নিরাপত্তার কথা ভেবে আপনি যখনই কোনও নতুন ডিভাইসে লগ ইন করবেন, পুরোনো ডিভাইসে তার নোটিফিকেশন পাবেন। সম্প্রতি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন চারটি ফিচার নিয়ে এসেছে। যেখানে রয়েছে মেসেজ শিডিউল থেকে অটো রিপ্লাইয়ের মত ফিচার।

অটো রিপ্লাইয় ফিচারটি হোয়াটসঅ্যাপে খুব উপযোগী হবে বলে মনে করা হচ্ছে। এর সাহায্যে আপনার হোয়াটসঅ্যাপে আসা মেসেজের উত্তর স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে। যা ব্যবসায়ীদের জন্য উপযোগী। এই ফিচারটি ব্যবহার করতে, আপনাকে প্লে স্টোর থেকে Whatsapp Auto Reply অ্যাপটি ডাউনলোড করতে হবে। এতে আপনি অটো রিপ্লাইয়ের সুবিধা পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close