দেশজুড়ে

প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী ২৪ হাজারের অধিক পরিবার মাঝে পৌঁছে দিল শ্রীনগর উপজেলা প্রশাসন

এম.এ. কাইয়ুম, শ্রীনগর(মুন্সীগঞ্জ) প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মানবিক সহায়তা কর্মসূচির (জিআর) আওতায় ২৪হাজার অধিক পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ খাদ্য সহায়তা পৌছে দিয়েছে শ্রীনগর উপজেলা প্রশাসন।

শ্রীনগর উপজেলা প্রশাসন মার্চ/২০ থেকে শুরু হওয়া এ খাদ্য সামগ্রী বিতরণ কর্মসুচী অব্যহত রয়েছে। প্রতিটি পরিবারকে চাল, ডাল, আলু, তেল, লবণ, চিনি, গুড়ো দুধ, সুজিসহ হাত ধুয়ার জন্য সাবান প্রদান করা হয়।

বাংলাদেশ সরকার মহামারি করোনা ভাইরাস(কোভিট-১৯) পরিস্থিতি রুখতে নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছে। করোনার ভয়াবহ পরিস্থিতির স্বীকার নিম্নবিত্ত, নিম্ন-মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারসমুহকে স্বাভাবিক পরিস্থিতে রাখতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের মাধ্যমে সারা দেশে খাদ্যসামগ্রী ও শিশু খাদ্য পৌছে দিচ্ছে সরকার। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা যায়, শ্রীনগর উপজেলায় এ পর্যন্ত ১০ কেজি হারে চালের সাথে ১৮শ’ পরিবারকে ডাল, তেল, আলু, লবণ ও সাবান, ২হাজার পরিবারকে ডাল ও সাবান, ১শ’ জন ভাসমান লোকদের ডাল ও আলু, ৫হাজার ৭শ’ পরিবারকে আলু এবং ৭হাজার
৪শ’ পরিবারকে চিনি প্রদান করাসহ মোট ২৩হাজার ৫শ’ পরিবারকে ১০ কেজি হারে চাল প্রদান করা হয়েছে। তাছাড়া শিশু খাদ্য হিসেবে ৫’শত ৯০ জন শিশুকে গুড়ো দুধ এবং ২শ’৯৫ জন শিশুকে গুড়ো দুধের সাথে চিনি ও সুজি প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাৎ রহিমা আক্তার জানান, পবিত্র ঈদ-উল-ফিতরের আগে সর্বশেষ ৭হাজার ৪শ’ পরিবারের মাঝে ১০ কেজি হারে চাল, ১ কেজি চিনি ক্রয় করে বিতরণের জন্য প্রদানকৃত নগদ টাকার সাথে এডিপি হতে থোক বরাদ্দের মাধ্যমে প্রতিটি পরিবারের জন্য ১ প্যাকেট সেমাই ও ১ টি করে সাবান প্রদান করা হয়।

তিনি আরও বলেন করেন, জেলা প্রশাসন ও ৩৩৩ নাম্বারে কল করে সহায়তা চাওয়া ব্যক্তিদের মধ্য হতে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে যাচাই করে অসহায়দের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা প্রদানও অব্যহত রয়েছে। বর্তমান পরিস্থিতিতে সরকারি ও বেসরকারিভাবে নিরলসভাবে কাজে নিয়োজিত মাঠকর্মীদের ধন্যবাদ জানানোর পাশপাশি করোনা পরিস্থিতি মোকাবেলায় সমাজিক দূরত্ব মেনে চলা সহ সরকারের সকল নির্দেশনা সঠিকভাবে মেনে চলার জন্য তিনি সকলের প্রতি
আহব্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close